this below line for google marcentcenter virefication আসছে ৩ জি ! আমরা কি আমাদের প্রাপ্য টুকু পাবো নাকি যা ছিল তাই থাকবে

আসছে ৩ জি ! আমরা কি আমাদের প্রাপ্য টুকু পাবো নাকি যা ছিল তাই থাকবে

কেমন আছেন সবাই। জানি ভাল নেই । ভাল থাকার কথা নয়। এত সমস্যার মধ্যে কি ভাবে ভাল থাকা যায়। তার পর বলতে হয় ভাল আছি বা ভাল থাকার অভিনয় করছি। কিন্তু আমাদের জীবন যখন অনেক বিস্তৃত তখন সব কিছু মিলে ভাল থাকতে হয়। আর এই সব কিছুর মধ্যে একটি হল ইন্টারনেট । ইন্টারনেট ছাড়া এখন আমাদের জীবন যে চলতেই চায় না। মাছের পানি না পেলে যেমন খারাপ লাগে তেমনি ইন্টারনেট ছাড়া আমাদের খারাপ লাগে।
আমাদের দেশের ইন্টারনেট স্পীড এবং খরচ এর অবস্তা এতটাই খারাপ যে বলতে কষ্ট হয়। যেন দেখার কেউ নেই।

নেই কি আছে  বি টি আর সি । কিন্তু দুঃখের বিষয় হল এর বেশীর ভাগ কর্মকর্তা মনে হয় তো প্রাকটিক্যালি  বুঝে না ইন্টারনেট কি এটা খায় নাকি মাথায় নেয়। তারা শুধু শুনেছে ইন্টারনেট বলে কিছু একটা আছে।

আর তাদের দোষ দিয়ে লাভ কি ? তাদের কেউ ইতিহাস , কেউ দর্শন কেউ বা আবার রাষ্ট্রবিজ্ঞান থেকে পাস করার পর কোন না কোন ভাবে অখানে চাকুরি নিয়েছে। তাই যার পা নাই সে কি ভাবে জুতার মর্যাদা বুঝবে।

এর বাইরে যারা দুই এক জন আছেন  মানে নেট সমন্ধে জানেন তাদের জন্য হয়তো আলাদা স্পিসাল কোন বাবস্থা করা আছে তাই তাদের কোন সমস্যা নাই।তারা তো তাদের পাওনা ঠিক পাচ্ছে।তাহলে সমস্যা কি? সমস্যা টা হল আমাদের । আমাদের সুবিধা অসুবিধা দেখার জন্য যাদের রাখা হয়েছে তারা তাদের সুবিধা নিয়ে বাস্ত।  আমদের আর কে দেখবে।আর কি আমরা নিজেরাও তো আমাদের ঠিক মত দেখি না।

আমরা আমদের নিজেদের ঠিক মত দেখি না এজন্য বলছি যে , আমরা বিভিন্ন কারনে সময় নষ্ট করি বিভিন্ন জায়গায় যাই কিন্তু আমদের নেটের দাম নির্ধারণ এর জন্য যে মানব বন্ধন এর ডাক দেওয়া হয়ে ছিল তাতে আমরা উপস্থিত হতে পারি নাই। আমি আসলে বুঝতে পারি নাই এই মানব বন্ধন এর ডাক টা কি ওযুক্তিক ছিল নাকি নেটের দাম নির্ধারণ ও স্পীড বাড়ানোর দরকার নাই। আমার মনে হয় আছে। মানব বন্ধনে আসি নাই ভয়ে কারন দেশের যে অবস্তা। যাই হোক দেশের অবস্তা খারাপ মানব বন্ধনে আসেন নাই। কিন্তু সামাজিক যোগাযোগ এর মাধ্যম গুলো এবং ব্লগ গুলতে তো এই নিয়ে ঝর তুলা যায়। পোষ্ট লাইক শেয়ার করে তো উপর মহলের দৃষ্টি আকর্ষণ করা যায়।

আসছে ৩ জি আর অল্প কিছু দিন এর মধ্যে । আমাদের রক্ত চোষা সব অপারেটর আমাদের রক্ত চোষার জন্য হয়তো বিভিন্ন ধরনের প্যাকেজ তৈরি শুরু করে দিয়েছে। তাই আমাদের এখন-ই সচেতন হতে হবে এবং এই নিয়ে দুরবার আন্দলন গড়ে তুলতে হবে জাতে করে শুরুতেই তাদের রুখে দেওয়া যায়।

এ জন্য সবাই কে কাজ করতে হবে । কোন ভাবেই মোবাইল কম্পানি কে আর সুযোগ দেওয়া যাবে না ।
কোন ভাবেই যেন ,

১ মেগাবাইট ১০-১৫ পয়সা
এবং
১ গিগাবাইট ১০-১৫ টাকা

এর বেশি না হয়।
মনি পাবনা

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ